ডিইউজের সভাপতি গনি, সম্পাদক শহিদুল

২৬ এপ্রিল ২০১৮

ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)-এর নির্বাচনে কাদের গনি চৌধুরী-শহিদুল ইসলামের পূর্ণ প্যানেল বিজয়ী হয়েছে।

শুক্রবার দিনব্যাপী ভোট গ্রহণের পর রাত সাড়ে ৮টার দিকে ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে ৪৯৭ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক আমার দেশ-এর বিশেষ প্রতিনিধি কাদের গনি চৌধুরী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর আলম প্রধান পেয়েছেন ৩৮৭ ভোট। সাধারণ সম্পাদক পদে দৈনিক সংগ্রামের শহিদুল ইসলাম ৬০৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খুরশিদ আলম পেয়েছেন ৩৭৬ ভোট। এছাড়া সহ-সভাপতি পদে বিজয়ীরা হলেন- বাছির জামাল, আনোয়ারুল কবীর ভুলু, শাহীন হাসনাত। যুগ্ম-সম্পাদক পদে এরফানুল হক নাহিদ, সাংগঠনিক সম্পাদক পদে দিদারুল আলম, প্রচার সম্পাদক পদে দেওয়ান মাসুদা সুলতানা, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক পদে আবুল কালাম নির্বাচিত হয়েছেন।

বিনাপ্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছেন কোষাধক্ষ পদে গাজী আনোয়ার, জনকল্যাণ সম্পাদক পদে খন্দকার আলমগীর হোসাইন ও দফতর সম্পাদক পদে শাহজাহান সাজু।

নির্বাচনে নির্বাহী সদস্য পদে খন্দকার হাসনাত করীম, রফিক মোহাম্মদ, এইচ এম আল আমিন, সৈয়দ আলী আশরাফ, শহীদুল ইসলাম, ডি এম আমিরুল ইসলাম ওমর, কাজী তাজিমুদ্দিন ও রফিক লিটন নির্বাচিত হয়েছেন। এবারের নির্বাচনে সর্বোচ্চ সংখ্যক (৮০২) ভোট পেয়েছেন সাংগঠনিক সম্পাদক পদে দিদারুল আলম, দ্বিতীয় সর্বোচ্চ (৭৩০) ভোট পেয়েছেন সহ সভাপতি পদে বাছির জামাল ৭৩০, তৃতীয় সর্বোচ্চ (৬৭৮) ভোট পেয়েছেন ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে আবুল কালাম। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

সংগঠনটির মোট ভোটারের সংখ্যা ১৬৩৯ জন। এর মধ্যে ১০৮১ জন ভোট দেন।